শুরু করলাম আমার ব্লগ লেখা - সজীব রহমান - ব্লগ

শুরু করলাম আমার ব্লগ লেখা

সবাইকে সালাম ও আন্তরিক ভাবে স্বাগতম জানাচ্ছি আমার ব্যক্তিগত ব্লগে। আশা করছি সবাই ভালো আছেন। অনেকদিন পরে হলেও শুরু করতে যাচ্ছে আমার ব্লগে লেখালেখি। এখন থেকে শেয়ার করতে পারবো আমার সকল কথা, নিজের অভিজ্ঞতা ও কিছু টিপস ট্রিক্স। প্রথমে ভেবেছিলাম ইংরেজিতে ব্লগিং করবো কিন্তু পরে ভেবে দেখলাম নাহ বাংলায় করবো এবং নিজের দেশের মানুষের সাথে মনে কথা বাংলায়ই বলবো। নিতান্তই সাদামাঠা ভাবে শুর করছি আপাতত আর আসতে আসতে আরো ভালো করার ইচ্ছা রয়ছে।

sojib-banner

এখন বলি কেন শুরু করলাম ব্লগিং

পেশাগত কারনে ইংরেজিতে ব্লগিং করি। কিন্তু বাংলায় লেখালেখি করতে ভালো লাগে, মনে হয় ইচ্ছামত সব কিছু খুলে বলা যায়। সবাই বুঝতে পার আমি কি বলতে চাচ্ছি। আর সবচেয়ে ভালো লাগার বিষয়টি হলো অনেক কিছু লেখা যায় যা ক্ষুদ্র মাথায় ইংরেজিতে লেখা হয় না

আমার ব্লগটি করার পিছনে কারণ হিসাবে বলতে গেলে বলতে হয় নিজের জন্য একটি ডাইরি লেখার জন্যই ব্লগটি খোলা। অনেক ব্লগ এ তো লিখলাম এতোদিন, এখন নিজের করে সব কিছু করতে মন চেয়েছে। এই ব্লগে যেমন নিজের একান্ত কিছু নিয়ে লিখবো ঠিক তেমনি করে অন্য সব বিষয় নিয়ে ও লিখবো, যেহেতু সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন নিয়ে বেশি ঘাঁটাঘাঁটি করি তাই এই এসইও নিয়ে লেখার চিন্তা ভাবনা বেশি থাকবে, তবে যখন মনে হবে একটি বিষয় নিয়ে লেখা যায় তখন সেই বিষয় নিয়েই লিখবো।

এছাড়া সপ্তাহে একদিন করে সময় দেবো সকলের প্রশ্ন উত্তর নিয়ে, যারা যারা এসইও বা ইন্টারনেট মার্কেটিং নিয়ে কিছু জানতে চাইবেন তাঁদেরকে সপ্তাহ শেষে উত্তর দেয়ার চেষ্টা করা হবে। এবং যতদূর সম্ভব সেটিকে বিস্তারিত ভাবে আলোচনা করা হবে

এছাড়াও থাকবে ভিডিও টিউটোরিয়াল অংশ। যেখানে শুধু ভিডিও টিউটোরিয়াল বানিয়ে আপানদের সাথে শেয়ার করা হবে। আসলে যা হয়, যে লিখতে অনেক সময় লাগে এবং সবাই সবকিছু পড়ে বুঝতে পারে না। তাই ভাবছি যদি ভিডিও টিউটোরিয়াল আকারে বিষয় গুলোকে তুলে ধরি তাহলে সবারই বুঝতে সুবিধা হবে।

সবকিছু হবে বাংলায়, কারণ

আমাদের বাংলায় লেখার পরিমাণ খুব কম, তাই অনেকেই বাংলায় সার্চ করে ভালো কিছু পাওয়ার পরিবর্তে পেয়ে বসেন অনাকাঙ্ক্ষিত সব লেখা। তাই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টায় থাকবে যাতে করে সবাই বাংলায় ভালো মানের কিছু লেখা সার্চ করলে পায় এবং তারা যেন এখান থেকেই শিখতে পারে। কারণ এখন ও আমাদের দেশে ইংরেজিতে সবাই পারদর্শী নয়। তাই বলে যদি আমারা এগিয়ে না আসি তাহলে তো তারা বঞ্চিত হবে। ইংরেজি এর অবশ্যই দরকার আছে কিন্তু সে সব কিছু যদি বাংলাতে ও পাওয়া যেতো তাহলে ভালো হতো না? খুব সহজেই আমারা সব কিছু বুঝে যেতে পারতাম।

তাহলে শেষ কথা দাঁড়ায়

বাংলায় ব্লগিং করার চেষ্টা করবো নিয়মিত। তবে কাজের চাপ থাকলে হয়তো অনিয়মিত হয়ে যাবো, তবে আপ্রাণ চেষ্টা থাকবে কিছু নতুন ও অজানা বিষয়গুলোকে সবার সামনে তুলে ধরা। আশা করি সেই প্রচেষ্টায় আপনারা সবাই সাথেই থাকবেন। আজ এই পর্যন্তেই লিখলাম। এখন রাত ৩টা বাজে ঘুমাতে যাইতে হবে, ভালো থাকবেন সবাই, শুভ রাত্রি।



Leave Your Comments